সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বুধবার, ৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

লন্ডনে স্কুলে মহানবী (সা.) এর কার্টুন দেখানো শিক্ষক বরখাস্ত

ইংল্যান্ডের পশ্চিম ইয়র্কশায়ারের ব্যাটলে গ্রামা’র স্কুলের এক শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। স্কুলে তিনি মহানবী হ’জরত মুহাম্ম’দ (সা.) এর কার্টুন দেখানোর পর বি’ক্ষোভ শুরু হলে স্কুল কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে। এ ঘটনায় ‘আন্তরিকভাবে ক্ষমা’ও’ চেয়েছেন স্কুলের প্রধান শিক্ষক গ্যারি কিবল।

ক্লাসে ধ’র্মীয় শিক্ষা বিষয় পড়াতে গিয়ে সোমবার ওই কার্টুন দেখান ওই শিক্ষক। এরপরই মূলত বি’ক্ষোভ শুরু হয়। স্কুলের বাইরে জড়ো হয়ে অনেকে বি’ক্ষোভ করতে থাকেন। আর স্কুলের গেটে পু’লিশ সদস্যরা পাহারা দেয়।

পরে পরিস্থিতি মোকাবিলায় ‘আন্তরিক এবং পুরোপুরি ক্ষমা’ চান বিদ্যালয়টির প্রধান শিক্ষক কিবল। ওই কার্টুন দেখানোকে তিনি ‘পুরোপুরি অগ্রহণযোগ্য’ বলেও মন্তব্য করে অ’ভিভাবকদের কাছে ক্ষমা চান। তিনি বলেন, স্কুল কমিউনিটির সদস্যদের ‘ক্ষুদ্ধ করার সক্ষমতা ছিল’ ছবিটির। এ বিষয়ে ত’দন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

তবে কিবলের এই চিঠিতে দমে যায়নি বি’ক্ষোভকারীরা। শত শত বি’ক্ষোভকারী স্কুলের বাইরে জড়ো হন। এর আগে রাতে সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা ছড়িয়ে পড়ে, যেখানে সবাইকে স্বশরীরে হাজির হয়ে বি’ক্ষোভ জানাতে বলা হয়।

বৃহস্পতিবার সকালে স্কুলের সামনের রাস্তা বন্ধ করে দেয় পু’লিশ। আর আশপাশের ৩০০ ফুট পর্যন্ত এলাকা ঘিরে রাখে তারা। এদিকে স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে বৈঠকের পর বিক্ষুদ্ধ ব্যক্তিদের উদ্দেশে বক্তব্য রাখেন ই’মাম মোহাম্ম’দ আমিন পান্দোর।

তিনি বলেন, এখানে যা ঘটেছে তাতে আমাদের ঘৃ’ণা লাগছে। যা ঘটেছে তা পুরোপুরি অগ্রহণযোগ্য এবং এটা যেন তারা বুঝতে পারে আম’রা সেটা বোঝানোর চেষ্টা করেছি। ওই শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। এখনই তাকে চাকরিচ্যুত করা সম্ভব নয়। এজন্য একটা প্রক্রিয়া আছে।

ই’মাম আমিন আরও বলেন, আম’রা একটি ত’দন্তের দাবি জানিয়েছি। একটি স্বাধীন ত’দন্ত যেন হয়। এ ধরনের ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে তার জন্য আম’রা স্কুলের সঙ্গে কাজ করবো।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: